সানগ্লাসে শোনা যাবে গান!

SHARE

সানগ্লাসের সাহায্যে শোনা যাবে গান। শুধু গান নয় কাউকে ফোন করা বা ফোন রিসিভ করা যাবে যাবে সানগ্লাসে। এমনই সানগ্লাস বাজারে আনতে যাচ্ছে বিখ্যাত গ্যাজেটস নির্মাণকারী সংস্থা বোস।

কিভাবে কাজ করবে এই ‘স্মার্ট’ সানগ্লাস’? ‘বোস’-এর পক্ষ থেকে দাবি করা হয়েছে, শুধুমাত্র গান শুনতে বা ফোন করতেই নয়, এই সানগ্লাসের সাহায্যে বিভিন্ন সংস্থার ভার্চুয়াল অ্যাসিসট্যান্টগুলোও ব্যবহার করা যাবে। অ্যালেক্সা, সিরি বা গুগল অ্যাসিসট্যান্টের মতো প্ল্যাটফর্মগুলোতে সহজেই নির্দেশ পাঠানো যাবে এই সানগ্লাসের মাধ্যমে।

আপাতত ওয়েফেরার ও সামান্য গোলাকার আকৃতির ফ্রেমে এই সানগ্লাস পাওয়া যাবে বলে জানানো হয়েছে। ৪৫ গ্রামের মধ্যেই থাকবে এর ওজন। ক্ষতিকর সৌর রশ্মি আটকানোর জন্য ইউভি-ব্লকিং সিস্টেমও থাকছে এই সানগ্লাসে। তবে ব্যবহার করার জন্য চার্জ দিতে হবে এই সানগ্লাসগুলোতে। একবার চার্জ দিলে ১২ ঘণ্টা চলবে।

২০১৯ এর শুরুতেই এই সানগ্লাস বাজারে আসবে বলে জানিয়েছে ‘বোস’। আমেরিকার বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই এর অগ্রিম বুকিং শুরু হয়ে গেছে। একটি সানগ্লাসের দাম পড়বে প্রায় ১৯৯ মার্কিন ডলার ( ১৬ হাজার ৬৫১ টাকা)। সূত্র: গ্যাজেট নাউ ও আনন্দবাজার।