আসন্ন সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি দেশে গৃহযুদ্ধের উসকানি দিচ্ছে : কাদের

SHARE

আসন্ন সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি দেশে গৃহযুদ্ধের উসকানি দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সকালে রাজধানীর একটি হোটেলে এসথেটিকা ডারমাটোলজিস্টদের আন্তর্জাতিক সেমিনার শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি নেতারা বিভিন্ন জায়গায় নির্বাচনে কেন্দ্র পাহারার নামে দেশে গৃহযুদ্ধের উসকানি দিচ্ছে। তারা ক্রমাগত আক্রমণাত্মক ভাষায় কথা বলে সংঘাতের পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে ও ভোটের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করছে।

তিনি বলেন, তারা (বিএনপি) বলছে- নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে ৩শ’ থেকে ৫শ’ নেতা-কর্মী অবস্থান করবে। আমরাও যদি একইভাবে আমাদের নেতা-কর্মী কেন্দ্রে অবস্থান নিতে বলি, তাহলে কি গৃহযুদ্ধ হবে?

ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্টে ড. কামাল হোসেনের কানাকড়িও দাম নেই। সবকিছু নিয়ন্ত্রণ করা হচ্ছে লন্ডন থেকে। ড. কামালদের শুধু ব্যবহার করা হচ্ছে। আওয়ামী লীগকে ঠেকাতে বিএনপি জামায়াতকে ব্যবহার করবে। বিএনপি-জামায়াতের বন্ধুত্ব থাকবেই।

তিনি বলেন, মনোনয়ন নিয়ে গণমাধ্যমে প্রকাশিত খবরের কোনও সত্যতা নেই। জয়ী হতে পারবে, এমন প্রার্থীদেরই মনোনয়ন দেওয়া হবে। এ ক্ষেত্রে কোনও আপসের সুযোগ নেই।

এক প্রশ্নে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট আচারণ করছে কিনা সেটা ইসিকে জিজ্ঞেস করুন। তবে আমার দৃষ্টিতে পক্ষপাতদুষ্ট আচরণ আমি পাচ্ছি না। আমাদের অনেক কিছুই ধৈর্য ধরতে হবে। আমাদের আচারণে টলারেন্সের পরিচয় দেব, ধর্য্যের পরিচয় দেব।