ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬১ জনে দাঁড়িয়েছে

SHARE

CAPTION-
Train Accident during the occasion of the Hindu festival of Dussehra in Amritsar on October 19, 2018. -A train crashed into revellers gathered to watch the Hindu festival of Dussehra in the northern state of Amritsar, killing at least 50 people, EXPRESS PHOTO BY RANA SIMRANJIT SINGH
ভারতের উত্তরাঞ্চলীয় পাঞ্জাব রাজ্যে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় কমপক্ষে ৬১ জন নিহত ও ৭০ জনের বেশী আহত হয়েছে। রেললাইনের ওপরে দাঁড়িয়ে হিন্দু ধর্মের দশেরা উৎসব দেখার সময় একটি ট্রেন জনতার ভিড়ের মধ্যে ঢুকে পড়লে তারা হতাহত হয়। এতে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। শনিবার কর্মকর্তারা একথা জানান। খবর সিনহুয়ার।
পাঞ্জাব নগরীর অমৃতসরের জোড়া ফটকে স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
অমৃতসরে স্থানীয় সরকারি কর্মকর্তা রাজেশ শর্মা সংবাদমাধ্যমকে বলেন, ‘এ ঘটনায় এখন পর্যন্ত ৬১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে নারী ও শিশু রয়েছে। এতে আহত অপর ৭২ জনকে এখানে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।’
প্রত্যক্ষদর্শী ও কর্মকর্তারা জানান, হিন্দু ধর্মের দশেরা উৎসব পালন দেখতে আসা শত শত লোকের ওপর একটি ট্রেন উঠে গেলে এসব লোক হতাহত হয়।
স্থানীয় সরকার এ ঘটনাকে মর্মান্তিক হিসেবে বর্ণনা করে এ দুর্ঘটনার ব্যাপারে তদন্তের নির্দেশ দিয়েছে।
কর্মকর্তারা জানান, রাজ্য এ ঘটনায় শনিবার শোক পালনের সিদ্ধান্ত নিয়েছে। সকল অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।
দুর্ঘটনার পরপরই কর্তৃপক্ষ দ্রুত উদ্ধার কার্যক্রম চালাতে ঘটনাস্থলে পুলিশ ও দুর্যোগ ব্যবস্থাপনা দল পাঠায়।
বিক্ষুব্ধ জনতা এসব লোকের মৃত্যুর জন্য স্থানীয় সরকারি কর্মকর্তাদের দায়ী করে।
এদিকে স্থানীয় সরকার নিহত প্রত্যেকের পরিবারকে ৬ হাজার ৮০৭ মার্কিন ডলার সাহায্য দেয়ার এবং হাসপাতালে ভর্তি থাকা আহতদের বিনামূল্যে চিকিৎসা দেয়ার ঘোষণা দিয়েছে।
উল্লেখ্য, জনতার ভিড়ের মধ্যে ঢুকে পড়া ওই ট্রেন জালন্ধর থেকে অমৃতসর নগরীতে যাচ্ছিল।