সাফ নারী অ-১৮ ফুটবল : পাকিস্তানকে ১৭ গোল দিয়েছে বাংলাদেশ

SHARE

ঢাকা, ৩০ সেপ্টেম্বর, ২০১৮: সাফ নারী অ-১৮ ফুটবল চ্যাম্পিয়নশীপে আজ পাকিস্তানকে ১৭-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে ভুটানে চলমান টুর্নামেন্টের সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা। পক্ষান্তরে এই পরাজয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিল পাকিস্তান। দলটি এর আগে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে নেপালের কাছে ১২-০ গোলে পরাজিত হয়। ফলে মঙ্গলবার গ্রুপের শেষ ম্যাচে নেপালের সঙ্গে ন্যুনতম ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনাল খেলবে বাংলাদেশের নারীরা।
পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ডাবল হ্যাট্রিকসহ সাত করেছেন মোসাম্মত সিরাত জাহান। শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে খেলতে থাকা বাংলাদেশের হয়ে ৭ মিনিটে প্রথম গোল করেন মারিয়া মান্ড। সিরাত জাহান ১০, ৩০, ৪৪, ৬২, ৭৩, ৭৬ এবং ৯০ মিনিটে ছয় গোল করেন তিনি। হ্যাট্রিকসহ চার গোল করা মারিয়া বাকি তিন গোল করেন ১৩, ২২ এবং ৭১ মিনিটে। শিউলি আজম দুই গোল করেন যথাক্রমে ৩২ ও ৬৯ মিনিটে।
খেলার প্রথমার্ধেই বাংলাদেশ এগিয়ে ছিল ৮-০ গোলে।
মঙ্গলবার সন্ধ্যায় একই ভেন্যুতে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। বি গ্রুপের সেরা দল কারা হচ্ছে, তা নির্ভর করবে এ ম্যাচের ওপর। আসরের এ গ্রুপের তিনদল হলো- ভারত, ভুটান ও মালদ্বীপ। ইতোমধ্যে ভারত ৪-০ গোলে ভুটানকে এবং ভুটান ১৩-০ গোলে মালদ্বীপকে হারিয়ে শেষ চারে খেলা নিশ্চিত করেছে। মঙ্গলবার বিকেলে মালদ্বীপ খেলবে ভারতের বিপক্ষে। সে ম্যাচে ন্যুনতম ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাাইনালে খেলবে ভারতীয়রা।