৩ অক্টোবর সারাদেশে ও ৪ অক্টোবর মহানগরে বিএনপির সমাবেশ

SHARE


দাবি আদায়ে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ৩ অক্টোবর দেশের জেলায় জেলায় সমাবেশ, জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান এবং ৪ অক্টোবর মহানগরগুলোতে সমাবেশ ও বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি দেওয়ার কর্মসূচি দিয়েছে দলটি।

রোববার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি আয়োজিত জনসভায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের মামলা প্রত্যাহার এবং ‘নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার’ গঠনসহ বিভিন্ন দাবিতে এ জনসভার আয়োজন করা হয়।

জনসভায় ৭ দফা ও ১২টি লক্ষ্যও ঘোষণা করা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে রোববার বেলা ২টায় জনসভা শুরু হয়। মঞ্চে লাগানো ব্যানারে জনসভার প্রধান অতিথি হিসেবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাম লেখা হয়। পাশাপাশি মঞ্চে তার জন্য ফাঁকা রাখা হয় একটি চেয়ার, যদিও দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া এখন কারাগারে। দলের কেন্দ্রীয় ও মহানগর নেতারা জনসভায় উপস্থিত রয়েছেন।

শনিবার ঢাকা মহানগর পুলিশ ২২ শর্তে বিএনপিকে এই জনসভা করার অনুমতি দেয়। অনুমতি পাওয়ার পরই শনিবার দুপুর থেকেই মঞ্চ প্রস্তুতির কাজ শুরু করা হয়।

সর্বশেষ ২০১৭ সালের ১২ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করেছিল বিএনপি। ওই সভায় দলের চেয়ারপারসন খালেদা জিয়া বক্তব্য রেখেছিলেন। ঢাকায় গত ১ সেপ্টেম্বর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা করেছিল বিএনপি। এর পর এটাই বড় কর্মসূচি দলটির।