জয় দিয়ে মাঠে ফিরলেন নেইমার

SHARE

গত ৯৮ দিন একটা দারুণ দুশ্চিন্তার মধ্যে সময় কেটেছে ব্রাজিল সমর্থকদের। পায়ের ইনজুরিতে পড়ে শুধু ব্রাজিল নয়, গোটা বিশ্বকেই শঙ্কিত করে ফেলেছিলেন নেইমার জুনিয়র।

ইনজুরি কাটিয়ে আগেই অনুশীলনে ফিরেছেন। গতকাল প্রথমবারের মতো খেলায় ফিরলেন। আর মাঠে ফেরার ২৪ মিনিটের মধ্যে অসামান্য এক গোল করে বুঝিয়ে দিলেন তাকে নিয়ে শঙ্কার আর কোনো কারণ নেই। বরং এখন নেইমারকে নিয়ে উত্সবের প্রস্তুতি চলতে পারে।

নেইমার ও রবার্তো ফিরমিনোর গোলে ক্রোয়েশিয়ার বিপক্ষে গতকাল লিভারপুলে ২-০ গোলের জয় পেয়েছে ব্রাজিল। এই জয় ব্রাজিলের বিশ্বকাপ মিশনের আগে আত্মবিশ্বাস জোগাবে। তার চেয়ে বড় ব্যাপার, এই জয়ের ভেতর দিয়ে নেইমারের পূর্ণ ছন্দে বিশ্বকাপ খেলাটা নিশ্চিত হলো।

খেলার প্রথমার্ধ ছিল গোলশূন্য। প্রথমার্ধে মাঠেও নামেননি নেইমার। ম্যাচের পর ব্রাজিল কোচ তিতে বলেছেন, ‘এটাই আমাদের পরিকল্পনা ছিল। নেইমার এখনও সেরে উঠছে। ফলে ওকে বেঞ্চে রাখা হয়েছিল। তবে হাফ টাইমের পর ও মাঠে নামবে, এটা ঠিক করা ছিল।’

মাঠে নামার পরই ঝলক দেখাতে শুরু করেন নেইমার। প্যারিস সেন্ট জার্মেইনের এই স্ট্রাইকার ফার্নান্দিনহোর বদলে মাঠে আসেন। খেলার ৬৯ মিনিটে গোল করে মাতিয়ে তোলেন সমর্থকদের। ডি বক্সের কাছেই বল রিসিভ করেন। এরপর কাট করে ভেতরে ঢুকে আসেন এবং তিন জন ডিফেন্ডারকে কাটিয়ে রকেটের গতিতে শট করেন পোস্টে। গোল নিশ্চিত হয়।

এরপরও ব্রাজিল আক্রমণেই থেকেছে। বোঝা গেছে তিতে ব্রাজিলকে আক্রমণাত্মক ফুটবলই খেলাবেন বিশ্বকাপ জুড়ে। এরপর কয়েকটা সুযোগ এলেও লিড আর বাড়ছিল না। অবশেষে খেলার অতিরিক্ত সময়ে এসে লিভারপুলের তারকা ফিরমিনো আরেকটা গোল করে লিড বাড়ান। স্বস্তির ও আনন্দের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।