২৫৮ করে থামলেন মুমিনুল

দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন, মুমিনুল হকের সামনে সুযোগ ছিল ট্রিপল সেঞ্চুরিরও। শেষ পর্যন্ত ২৫৮ রানে থামলেন কক্সবাজারের এই লিটল মাস্টার। বুধবার প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের দ্বিতীয় ডাবল সেঞ্চুরিটাকে ক্যারিয়ারসেরা ইনিংস বানিয়ে আউট হয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ড শুরু হয়েছে মঙ্গলবার। সাভারের বিকেএসপিতে প্রাইম ব্যাংক সাউথ জোনের মুখোমুখি হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন।

ম্যাচের প্রথম দিনই দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে খেলা মুমিনুল হক। আগের দিন ১৬৯ রানে অপরাজিত ছিলেন এই ব্যাটসম্যান, অপেক্ষায় ছিলেন ডাবল সেঞ্চুরির। সেই মাইলফলকটা ছুঁতে খুব বেশি দেরি করেননি তিনি।

বুধবার ম্যাচের দ্বিতীয় দিনে প্রথম সেশনেই ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন মুমিনুল। এগিয়ে যাচ্ছিলেন ট্রিপল সেঞ্চুরির দিকে, আবদুর রাজ্জাকের ঘুর্ণিতে থামতে হয়েছে তাকে। ৩৪৪ বল মোকাবেলায় গড়া তার ২৫৮ রানের ম্যারাথন ইনিংসটিতে ছিল ২৩টি বাউন্ডারি আর ৩টি ছক্কার মার।

এর আগে ২০১৫-১৬ মৌসুমে জাতীয় ক্রিকেট লিগে চট্টগ্রাম বিভাগের হয়ে ২৩৯ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন মুমিনুল। প্রথম শ্রেণির ক্রিকেটে সেটাই ছিল এতদিন পর্যন্ত তার ক্যারিয়ার সেরা। এবার ছাড়িয়ে গেলেন নিজের ওই ইনিংসকে।

প্রথম শ্রেণির ক্রিকেটে এর আগে ২টি করে ডাবল সেঞ্চুরি করেছেন বাংলাদেশের ৭ জন। তারা হলেন-মার্শাল আইয়ুব, নাজিম উদ্দিন, রকিবুল হাসান, তাইবুর রহমান, রনি তালুকদার, শাহরিয়ার নাফীস এবং এনামুল হক বিজয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *